Monday, December 8, 2014

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ( Online bangla free tutorial )

 সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন -  Online free bangla tutorial

সবাইকে স্বাগতম ictzonebd সাইট এ। ( Online bangla free tutorial )


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন মুলত দুই ধাপের মাধ্যমে হয়ে থাকে-
  • ১, অন পেজ অপটিমাইজেশন এবং 
    ২, অফ পেজ অপটিমাইজেশন
১, অন পেজ অপটিমাইজেশনঃ
ব্লগ বা ওয়েব পেজের মধ্যে আমরা যে সকল অপটিমাইজেশন করে থাকি তাকেই অন-পেজ অপটিমাইজেশন বলা হয়। অন পেজ অপটিমাইজেশনের মধ্যে গুরুত্বপূর্ণ হল  সঠিক কিওয়ার্ড খোঁজা এবং এর ব্যাবহার, মেটা ট্যাগের ব্যবহার, টাইটেলে ট্যাগের ব্যবহার, বর্ণনা ট্যাগের ব্যবহার, কী ওয়ার্ড সমৃদ্ধ কনটেন্ট বনানো এবং এক্সএমএল সাইটম্যাপ যুক্ত করণ ইত্যাদি।

২, অফ পেজ অপটিমাইজেশনঃ
অফ পেইজ অপটিমাইজেন একটি খুবই গুরুত্বপূর্ণ এবং স্থায়ী সার্চ ইঞ্জিন অপটিমাইজেন যার মাধ্যমে প্রতিযোগিতামুলক রেঙ্কিং এ একটি সাইটকে সার্চ ইঞ্জিনের প্রথম সারিতে অন্তর্ভুক্ত করা যায়। সাধারনত উন্নত ব্যাকলিংক,  আর্টিকেল মার্কেটিং, ফোরাম পোস্টিং,  ইত্যাদির মাধ্যমে অফ পেইজ অপটিমাইজেশন করা হয়। অফ পেইজ অপটিমাইজেশন শুধুমাত্র একটি পাতায় নয় এর সঠিক ব্যাবহার আপনার পুরো ব্লগের উপরে পরবে অর্থাৎ এর ফলে আপনার ব্যাকলিংক বৃদ্ধি পাবে এবং পেজ রেঙ্ক বেড়ে যাবে।
তাই চেষ্টা করা উচিত সাইট এর কন্টেনটগুলো যেন অন্যান্য সাইট থেকে একটু আলাদা হয়। এর পরে আপনি আপনার কন্টেনট অনুযায়ী কিছু জনপ্রিয় কী- ওর্য়াড আপনার কন্টেনট পেইজ এ যোগ করে দিন
আমার সার্চ ইন্জিন অপটিমাইজেশন এসইও নামক বিভাগে অপটিমাইজেশন সংক্রান্ত আর পোস্ট পাবেন যা আপনার এসইও স্কিল বৃদ্ধিতে সহায়ক হবে। ভবিষ্যতে এসংক্রান্ত আর অনেক পোস্ট লিখব আশা করি আপনার ভালো লাগবে।

বর্তমানে ফ্রীলান্সিং খেতরে অনেকে ই এস ই ও শিখছেন এবং এস ই ও করছেন।  অনলাইন মার্কেট গুলাতে ওয়েব সাইট বা কোম্পানির  এস ই ও করে অনেক টাকা ইনকাম করা যায়।  শুধু প্রয়োজন দক্ষতা। 
ধন্যবাদ সবাইকে - টিম Online bangla free tutorial ( www.ictzonebd.blogspot.com )  

No comments:

Post a Comment